শিবালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

 শিবালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

জাতীয় মৎস্য সপ্তাহ পালনে শিবালয়ে ২৫ জুলাই উপজেলা চত্ত্বরে র‌্যালি বের করা হয়- দৈনিক খবর

মোহাম্মদ ইউনুস আলী

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানিকগঞ্জের শিবালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উদ্বোধন করা হয়। এতে, র‌্যালি, আলোচনা সভা, সম্মাননা প্রদান ও পোনা মাছ অবমুক্তি করা হয়েছে। ২৪ জুলাই হতে ৭দিন ব্যাপি নানা কর্মসুচীর মাধ্যমে পালন করা হবে।  শিবালয় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবালয় উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু। শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুর রহমানের সভাপতিত্বে উপজেলা কৃষি অফিসার মোঃ রিয়াজুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: জাকির হোসেন, মানিকগঞ্জ মৎস্যবীজ উৎপাদন ফার্ম ম্যানেজার মো. কামরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা শেষে উপজেলার শ্রেষ্ঠ মৎস্য উৎপাদনকারী দু’ব্যাক্তিকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। 


 আলোচনা সভায় অনুষ্ঠানে  বক্তারা বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন এবং তিনিই  মৎস্য সেক্টরের ব্যাপক উন্নতি করছেন। নদী,খাল-বিল, হাওড়,বাওড় পরিকল্পিত ভাবে মাছ চাষ করতে হবে।  জেলে বা মৎস্যজীবিদের পোনা মাছ ধরা থেকে বিরত থাকতে হবে এবং অবৈধ জাল ব্যবহার করা যাবে না। বক্তাগন আরো বলেন- খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ, পুষ্টি চাহিদা পুরণ, কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র বিমোচন, বৈদেশিক মুদ্রা অর্জন ও আর্তসামাজিক উন্নয়নে মৎস্যখাতের অবদান গুরুত্বপূর্ণ। 


 শেষে উপজেলা পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন শিবালয় ইউএনও ও উপজেলা চেয়ারম্যানসহ অন্যারা।

Post a Comment

নবীনতর পূর্বতন