দৌলতপুরে মা ইলিশ সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভা

দৌলতপুরে মা ইলিশ সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভা 


 মোঃ মিজানুর রহমান, দৌলতপুর 

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান ১২ অক্টোবর ২ নভেম্বর ২০২৩ সুষ্ঠু ভাবে বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটি ও স্টেকহোল্ডারদের অংশগ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সোমবার ০৯ অক্টোবর সকাল ১১টায় দৌলতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা মৎস্য অফিসার মোঃ সাইফুর রহমান,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নাসির উদ্দীন আবুল,উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ ফরিদ হোসেন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কদ্দুস,দৌলতপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম, বাংলাদেশ সাংবাদিক সমিতি দৌলতপুর উপজেলা শাখার সভাপতি মোঃ মিজানুর রহমান মিন্টু মোল্লা প্রমুখ। 

 

বক্তারা বলেন,  সরকার ঘোষিত মা ইলিশ সংরক্ষণ অভিযানে আগামী ২২ দিন ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় করা সম্পূর্ণ নিষিদ্ধ ও দন্ডনীয় অপরাধ। এসময় যে কোন ধরণের আইন অমান্যকারীকে কমপক্ষে এক বছর থেকে সর্ব্বোচ্চ দুই বছরের সশ্রম কারাদন্ড অথবা ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী শিক্ষা অফিসার মো. আব্দুস সালাম। 

৯/১০/২০২৩, মিজান।  


Post a Comment

নবীনতর পূর্বতন