মানিকগঞ্জে বিকেল ৫ টার পর বন্ধ



করোনা সংক্রমন বিস্তার রোধে বিশেষ সতর্কতার অংশ হিসেবে  মানিকগঞ্জে বিকেল ৫ টার পর ঔষধের দোকান ব্যতীত সকল দোকান-পাট বন্ধ থাকবে বলে জানিয়েছেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম পিপিএম। ।

সেই সাথে মানিকগঞ্জ জেলাবাসীকে  বিকেল ৫ টার আগে বাজার করার পরামর্শ ও সকল মুদি ও কাঁচা বাজার ব্যবসায়ীদের নিয়ম মেনে যথা সময়ে দোকান-পাট বন্ধ রাখার আহবান জানান তিনি।
সোমবার সকালে করোনা প্রতিরোধে বিশেষ সতর্কতার অংশ হিসেবে জেলা পুলিশের পক্ষ থেকে এ ঘোষণা প্রদান করা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার রিফাত রহমান শামীম জেলাবাসীর উদ্দেশ্যে বলেন, নিজে নিরাপদ থাকুন তাহলে আপনার পরিবার ও সমাজ নিরাপদ থাকবে। আপনার পরিবার ও সমাজ নিরাপদ থাকলে দেশ নিরাপদ থাকবে। পরিবার ও দেশের স্বার্থে আপনাকে ঘরে থাকতে হবে, জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না। গুজব পরিহার করুন।  নিজে সচেতন থেকে পরিবারকে সচেতন করুন।


যে কোনো জরুরী প্রয়োজনে জেলা পুলিশের কন্ট্রোল রুমে ০২৭৭১০৩১৭, ০১৭৬৯৬৯২৭৯০ কল দিয়ে সহায়তা নিন  অথবা ৯৯৯ এ কল করুন। আপনাদের সেবায় পুলিশ সব সময় প্রস্তুত। দেশের এই ক্লান্তি লগ্নে মনবল সঞ্চার করতে হবে।

করোনা মোকাবেলায় সবাইকেই নিজ থেকে এগিয়ে আসতে হবে। বাসায় কেউ অসুস্থ্য বা আক্রান্ত হলে নিকটস্থ হাসপাতাল-স্বাস্থ্য কেন্দ্রের পাশাপাশি থানা পুলিশ কে অবগত করে সহযোগীতা নিন। শুক্রবার পুলিশ সুপার রিফাত রহমান শামীম পিপিএম তার একান্ত সাক্ষাৎকারে মানিকগঞ্জবাসীর প্রতি এ আহবান জানান।

তিনি জানান, করোনা মোকাবেলায় মানিকগঞ্জবাসীর নিরাপত্তায় জেলা পুলিশের সাধারন ছুটি বন্ধ রাখা হয়েছে। দ্রব্যমূল্যের উর্দ্বগতি নিরসনে বাজার মনিটরিং এ পুলিশের বাড়তি টিম শহর থেকে চরাঞ্চল পর্যন্ত কাজ করে যাচ্ছে।

জেলার প্রায় ১১০০ পুলিশ নিজের জীবনের ঝুঁকি নিয়ে আপনাদের সেবায় ২৪ ঘন্টা মাঠে থেকে কাজ করছে। প্রত্যেক থানায় ৩ টি করে মাইক নিজ নিজ এলাকায় সচেতনতার বার্তা প্রচার করছে।

কোয়ারেন্টাইনে থাকা বাড়ি গুলো লাল নিশান দিয়ে চিহ্নিত করে দেওয়া হচ্ছে। পুলিশ, জনপ্রতিনিধি ও কমিউনিটি পুলিশিং ফোরামের সমস্বয়ে কোয়ারেন্টাইন পর্যেবেক্ষনে প্রত্যেক ইউনিয়ন পর্যায়ে ১৭ সদস্য বিশিষ্ঠ হোম কোয়ারেন্টাইন তদারকি কমিটি গঠন করা হয়েছে।

 জনগণের সেবায় প্রত্যেক থানা, ফাড়ি ও পুলিশ অফিসে সাবান দিয়ে হাত ধোয়ার পাশাপাশি সারা শরীর স্প্রে করে ভাইরাস নিস্ক্রিয় ব্যাবস্থা রাখা হয়েছে। জন নিরাপত্তায় সর্বচ্চ প্রস্তুতি পুলিশ গ্রহন করেছে।  দেশ কে করোনামুক্ত করতে সবাইকে এক হয়ে কাজ করার আহবান জানান পুলিশ সুপার রিফাত রহমান শামীম পিপিএম।
নবীনতর পূর্বতন