কলারোয়ায় তিন বছর পর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণায় আনন্দ মিছিল


 

জুলফিকার আলী,কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি: 

প্রায় তিন বছর পর কলারোয়া উপজেলা ছাত্রলীগের ৬সদস্যে বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। (২৫ফেব্রয়ারী) সাতক্ষীরা জেলা ছাত্রলীগ সভাপতি-এসএম আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক-সুমন হোসেন স্বাক্ষরিত ছাত্রলীগ জেলা শাখা'র প্যাডে উল্লেখিত ঐ ৬জন নেতৃবৃন্দের নাম ঘোষণা করা হয়। 

এরা হলেন-সভাপতি শামিমুজ্জামান টিপু ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান ফাহিম। ৬সদস্যের নতুন এ কমিটিতে আরও যারা দায়িত্ব পেলেন তারা হলেন-সহ.সভাপতি-আল-মামুন শাওন, যুগ্ম সাধারণ সম্পাদক-ইমরান কবির, সাংগঠনিক সম্পাদক-দিপু রায় ও আল মামুন মুন্না। 

আগামী ১বছরের জন্য তারা এই পদে বহাল থাকবেন। উল্লেখ্য-২০১৯ সালের ৮ফেব্রæয়ারী সর্বশেষ শেখ সাগর হোসেনকে সভাপতি, মেহেদি হাসান নাইসকে সাধারণ সম্পাদক ও শামিমুজ্জামান টিপুকে সাংগঠনিক সম্পাদক করে ছাত্রলীগের কলারোয়া উপজেলা ৩সদস্যের আংশিক কমিটি গঠন করা হয়। 

কমিটি ঘোষণার ৩মাসের মাথায় ঐ বছরের ১৮মে কলারোয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক জিএম তুষারের ওপর হামলার অপরাধ প্রমাণিত হওয়ায় সভাপতি শেখ সাগর হােসেন ও সম্পাদক মেহেদি হাসান নাইস 

নেতৃত্বাধীন তিন সদস্যের আংশিক কমিটি বিলুপ্ত ঘােষণা করা হয়। তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই কমিটি বিলুপ্ত করা হয় বলে জানান সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল ইসলাম রেজা। নতুন কমিটিতে সভাপতি পদের দায়িত্ব পাওয়ায় শামীমুজ্জামান টিপু বলেন, মাধ্যমিক স্কুল থেকে  ছাত্র আন্দোলন এবং আওয়ামী 

রাজনীতি'র প্রতিটি কার্যক্রমে অংশ গ্রহণ করে গুরুত্বপূর্ণ অবদান রেখে তৃণমূল মানুষের সুখ দুঃখে পাশে থেকে ভালোবাসা অর্জন করতে কাজ করছি। ছোট থেকে ছাত্রলীগের জন্য কাজ করতে বিভিন্ন দায়িত্ব পালন করে কেন্দ্রীয় দায়িত্বশীলদের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে নিজেকে গঠন করেছি। 

সততার সঙ্গে জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয় পরে উপজেলা পৌর ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে আজ তৃণমূল, উপজেলা, জেলা ও কেন্দ্রীয় দায়িত্বশীল নেতৃবৃন্দের ভালােবাসা অর্জন করে আজ উপজেলা ছাত্রলীগের দায়িত্ব পেয়েছি। 

করোনাকালীন ও বিভিন্ন সময় দুঃস্থ অসহায় মানুষের পাশে দাড়িয়ে চাল ডাল আটা তেলসহ জননেত্রী শেখ হাসিনার বিভিন্ন উপহার পৌছে দিয়েছি, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ছাত্রলীগের সকল সাংগঠনিক নিয়ম মেনে উপজেলার সকল ইউনিয়ন ও ওয়ার্ডে কমিটি গঠনের মধ্য দিয়ে কলারোয়া উপজেলাকে ছাত্রলীগের আদর্শ ঘাঁটিতে পরিণত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। 

নতুন কমিটি ঘোষণার ব্যাপারে সাতক্ষীরা জেলা শাখা ছাত্রলীগের সভাপতি-এসএম আশিকুর রহমান বলেন, গত ৩বছর আগে সাংগঠনিক নিয়মভঙ্গের প্রমানে তিন সদস্যের আংশিক কমিটি বিলুপ্ত ঘােষণা করা হয়। সাংগঠনিক  গতিশীলতা বৃদ্ধি ও নতুন নেতৃত্ব সৃষ্টির উদ্দেশ্যে ছাত্রলীগ কলারোয়া উপজেলা শাখায় তিন বছর পর গতকাল প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী এক বছরের জন্য ৬সদস্যের আংশিক কমিটি'র নাম ঘােষণা করা হয়। 

সাংগঠনিক নিয়ম মেনে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের কমিটি গঠন করে উপজেলা শাখার দায়িত্বশীলরা আগামী জাতীয় নির্বাচনে অগ্রণী ভূমিকা রাখতে কাজ করবেন এবং আগামী ৯মার্চে কলারোয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। 

সম্মেলনটি সফল ও সার্থকভাবে বাস্তবায়ন করে সকলকে ঐক্যবদ্ধভাবে ছাত্রলীগের সুনাম অক্ষুন্ন রেখে কাজ করার আহবান জানান।

 কোন সদস্য যদি ছাত্রলীগের মান ক্ষুন্ন করতে সংগঠনবিরোধী কোন কার্যক্রম করে এমন অভিযােগ পাওয়া গেলে তার বিরুদ্ধে তদন্তপূর্বক সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে ঐ ছাত্র নেতা জানান। ছাত্রলীগের কমিটি গঠনের এক শুভেচ্ছা বার্তায় কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক ছাত্র নেতা আমিনুল ইসলাম লালটু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে অগ্রণী ভূমিকা রাখে বাংলাদেশ ছাত্রলীগের অদম্য ছেলেরা। 

উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির সদস্যদেরকে সততা ও নিষ্ঠার সাথে দলবদ্ধভাবে সংগঠনের কার্যক্রম পরিচালনার আহবান জানান তিনি। ৩বছর পর কলারোয়া উপজেলা শাখা কমিটির অনুমােদন দেওয়ায় নতুন কমিটিসহ জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দকে অভিনন্দন জানান। 

এদিকে, কমিটি ঘোষণা হওয়ার পরদিন শনিবার ২৬ফেব্রয়ারী বিকাল সাড়ে ৪ টার দিকে ছাত্রলীগ কলারোয়া উপজেলা শাখার সভাপতি শামীমুজ্জামান টিপুর নেতৃত্বে উপজেলার বিশ্বাস মার্কেট প্রাঙ্গণ থেকে একটি আনন্দ মিছিল বের হয়। 

মিছিলটি পৌরসদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্বাস মার্কেট চত্বরে আলোচনা সভা ও মিষ্টিমুখের মধ্য দিয়ে শেষ হয়। সাবেক ছাত্রলীগ নেতা শেখ মারুফ আহমেদ জনির সঞ্চালনায় আলােচনা সভায় উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক ছাত্র নেতা আমিনুল ইসলাম লাল্টু, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির মানবসম্পদ বিষয়ক সম্পাদক নাহিদ হাসান শাহীন। 

এসময় অনুষ্ঠানে উপজেলার ১২টি ইউনিয়ন ছাত্রলীগের ৫শতাধিক কর্মী সমর্থকসহ নতুন ৭১সদস্য বিশিষ্ট কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Post a Comment

নবীনতর পূর্বতন