মানিকগঞ্জে ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালনে নানা আয়োজন

মানিকগঞ্জে ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালনে নানা আয়োজন

মোহাম্মদ ইউনুস আলী : 

১৭ ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে মানিকগঞ্জে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।   

দিবস পালনে শিবালয় উপজেলা প্রশাসন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, কেক কাটা ও আলাচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। শিবালয় উপজেলা চেয়ারম্যান বীর মু্ক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু প্রধান অতিথি ছিলেন। শিবালয় ইউএনও মোঃ জাহিদুর রহমানের সভাপতিত্বে শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনিছুর রহমান খান, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ রিয়াজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন ফকির, রুনা আক্তার, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস প্রমুখ বক্তব্য রাখেন।

দিবস উপলক্ষে একই অনুষ্ঠানে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর ৩জন যুবাকে ঋণের চেক প্রদান করা হয়।  উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. মতিয়ার রহমানসহ অধিদপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।   

 


এছাড়া ইসলামিক ফাউন্ডেশন দিবস পালন উপলক্ষে উপজেলা মডেল মসজিদে কেরাত, হামদ-নাত, কবিতা আবৃতি, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন ও ইসলাম সংগীত প্রতিযোগিতার আয়োজন করে। শিবালয় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সহজ কোরআন শিক্ষা কেন্দ্রের ছাত্র-ছাত্রী অংশ নেয়।   

অপর দিকে ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক ও কমিউনিটি পর্যায়ে স্থানীয় সংগঠনের যৌথভাবে নানা অনুষ্ঠানের আয়োজন করে।

১৭ ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মানিকগঞ্জ ঘিওর উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের শোলকুরা গ্রামের মাসুদ বিশ্বাসের বাড়িতে ব্যাতিক্রমী লোকজ কারুশিল্পের প্রদর্শনী হয়। 

একই দিনে সিংগাইর অঞ্চলের বিনোদপুর ঋষি পাড়ায় এবং মানিকগঞ্জ সদরে নবগ্রাম ইউনিয়নের চর বেংরুইতে চান মিয়ার বাড়িতে  শিশু কিশোর নির্যাতন ও সামাজিক সহিংসতা প্রতিরোধে চিত্রাঙ্কন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

পৃথক কর্মসূচীতে উপস্থিত থেকে বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছ দেওয়ান, ইউপি সদস্য মো.তজিমুদ্দিন, এ্যাডভোকেট শাহাদত সন্দিপন সায়েম, প্রবীণ আব্দুল জলিল মিয়া,সাংবাদিক আব্দুর রাজ্জাক, যুব উদ্যোক্তা মো.জাহিদ মিয়া। সহায়ক ছিলেন বারসিক কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সুবীর সরকার, রিনা সিকদার, আছিয়া আক্তার, ঋতু রবি দাস প্রমুখ।




Post a Comment

নবীনতর পূর্বতন