পাটুরিয়া ঘাটের নিকট ফেরি ফেরি ডুবি চালক নিখোঁজ

পাটুরিয়া ঘাটের নিকট ফেরি ফেরি ডুবি চালক নিখোঁজ

 

পাটুরিয়া ঘাটের নিকট পদ্মায় ডুবে যাওয়া ইউটিলিটি ফেরি উদ্ধারে জেলা-উপজেলা প্রশাসন ও ফেরি সংস্থার কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন


মোহাম্মদ ইউনুস আলী:  

শিবালয় উপজেলা পাটুরিয়া ঘাটে পদ্মায়ফেরি ডুবির ঘটনা ঘটেছে। বুধবার সকাল ৮টার দিকে শিবালয়ের পাটুরিয়া ৫নং ফেরি ঘাটে ভিরার আগে কুয়াশার কারণে পদ্মায় নোঙ্গর করা ‘রজনীগন্ধ্যা’ নামে ইউটিলিটি ফেরি ডুবির ঘটনায় যাত্রী সাধারণ ও অন্যরা উদ্ধার হলেও ফেরি সহকারী চালক হুমায়ুন কবির (৪০) এ রিপোর্ট লেখা নিখোঁজ রয়েছেন। ঘটনা তদন্তে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। দৌলতদিয়া থেকে উদ্ধার জাহাজ হামজা বেলা ১২টার দিকে ফেরি উদ্ধারের কাজ শুরু করে। অপর উদ্ধার জাহাজ রুস্তম নারায়নগঞ্জ থেকে রওয়ানা দিয়েছে।  


ফেরি সংস্থা বিআইডব্লিউটিসি আরিচা সেক্টর ডিজিএম খালেদ নেওয়াজ জানান, দৌলতদিয়া থেকে ৭টি ছোট  ও ২টি বড় ট্রাক বোঝাই দিয়ে ছেড়ে আসা এ ফেরি ঘন কুয়াশার কারণে পাটুরিয়া ৫নং ঘাটের প্রায় আধা কিলোমিটার দূরে নোঙ্গর করে থাকে। মাটিবাহী বাল্কহেডের ধাক্কায় ফেরি ডুবির ঘটনা ঘটে। চালক হুমায়ুন কবির ছাড়া অন্যরা উদ্ধার পায়। ডুবুরি ও উদ্ধাকারী দল ঘটনা স্থলে পৌছে উদ্ধার কাজে হাত লাগায়।
 

দূর্ঘটনা কবলিত ফেরি থেকে তীরে আসা ট্রাক মালিক চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার বাসিন্দা নাজমুল হাসান (৩৩) জানান, রাত ১২টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ার উদ্দেশ্যে আসা এ ফেরি কুয়াশার কারণে ১ ঘণ্টা পর নোঙ্গর করে। এক পর্যায়ে ফেরির তলা দিয়ে পানি উঠার ঘটনা জানা যায়। প্রাথমিকভাবে পানি সেচের ব্যবস্থা করা হয়। কিন্তু সে চেষ্টা ব্যার্থ হলে দ্রুত ফেরি ডুবতে থাকে। মাটিবাহী কার্গো বা অন্য কোনো নৌযানের সাথে এ ফেরির ধাক্কা লাগার বিষয় বুঝা যায়নি।  যাত্রী ও ফেরিস্টাফ সবাই স্থানীয় নৌকায় ও অনেকে সাঁতরে তীরে আসার চেষ্টা করে।
মানিকগঞ্জজেলা প্রশাসক রেহানা আকতার, শিবালয় ইউএনও মোঃ বেলাল হোসেন, এসি-ল্যান্ড আনিছুর রহমান খান, ফায়ার সার্ভিস সহকারী পরিচালক, বিআইডব্লিউটিএ/টিসির উর্দ্ধতন কর্মকর্তা ঘটনাস্থলে পৌছেন।  

Post a Comment

নবীনতর পূর্বতন