শিবালয়ে এক কৃষক-কৃষি অফিসারের তর্কে বলির পাঠা উপ-সহকারী কর্মকর্তা

 

শিবালয়ে এক কৃষক-কৃষি অফিসারের তর্কে বলির পাঠা উপ-সহকারী কর্মকর্তা

স্টাফ রিপোর্টার :
শিবালয় উপজেলা কৃষি অফিসে তুচ্ছ ঘটনার জেরে উপ-সহকারী কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন সুজনকে দিনাজপুর বদলী সংক্রান্ত রহস্যজনক চিঠি ইস্যু করা হয়েছে। এ নিয়ে স্থানীয় সচেতনমহল ও বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীদের মাঝে দারুন ক্ষোভ ও নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। 


 জানা গেছে, গত ২ এপ্রিল শিবালয় উপজেলার গহেরপুর গ্রামের জনৈক ফজলুর রহমান নামে ব্যক্তি ধানের চারা নিয়ে কৃষি অফিসে এসে কর্মকর্তা-কর্মচারীদের নিকট জেলা কৃষি অফিসের উপ-পরিচালকের ফোন নাম্বার চান। অফিসে কর্মরত উপসহকারী কৃষি অফিসার সালাউদ্দিন সুজন উক্ত ফজলুর সমস্যার কথা জানতে চাইলে  তিনি উত্তেজিত হয়ে গালিগালাজ করতে থাকেন। ফজলু অফিসের অন্য কক্ষে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের সাথে একই বিষয়ের দাবীতে দুর্ব্যবহার করে। স্থানীয় কয়েক সাংবাদিক এ দৃশ্য ধারণ করতে থাকলে এক পর্যায়ে উপজেলা কৃষি অফিসার রাজিয়া দরফদার ঘটনা জানতে চান। 


 উক্ত ফজলুর সমস্যা নিয়ে দুজন সাংবাদিক কৃষি অফিসারের সাথে কথা বলতে চাইলে তিনি সদুত্তোর না দেয়ায় বাক-বিত-া হয়। এসকল বচসার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়। ঘটনা তদন্তে উর্দ্ধতন কর্তৃপক্ষ  কৃষি বিভাগের অতিরিক্ত পরিচালক পিপি মোঃ শহিদুল ইসলাম ও অতিরিক্ত পরিচালক অঃ পঃ উঃ মোঃ মামুন ইয়াকুবকে নিয়ে দু’সদস্যের কমিটি গঠন করেন। এ ঘটনায় ২ এপ্রিল উপজেলা কৃষি অফিসার রাজিয়া তরফদার সুজনকে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন। বিধি অনুযায়ী সুজনকে উত্তর দেয়া কোন সুযোগ না দিয়ে ৩ এপ্রিল উপ-পরিচালক (প্রশাসন-অতিরিক্ত দায়িত্ব) মোঃ আব্দুল হাই ঢাকা বিভাগের মানিকগঞ্জ অঞ্চল থেকে সালাউদ্দিন সুজনকে রংপুর বিভাগের দিনাজপুর অঞ্চলে বদলীর আদেশ দেন। একই সূত্রে গতকাল ৪ এপ্রিল সুজনকে ‘ছাড়পত্র’ দিয়ে ঐদিনই দিনাজপুরে যোগদানের জন্য পত্র মারফৎ নির্দেশ দেয়া হয়।  


ভূক্তভোগী সালাউদ্দিন সুজন জানান, উক্ত ফজলুর রহমানের সাথে কোন দুর্ব্যবহার করিনি। বরং উক্ত  ফজলু  অফিসে এসে অযথা আমাদের উত্তেজিত হয়ে কথা বলেছেন। তিনি এত উত্তেজিত ছিলেন যে অফিসে থাকা কর্মকর্তা-কর্মচারীরা তাকে নিবৃত করতে পারেননি। তা সত্ত্বেও আমাকে  বলির পাঠা বানানো হয়েছে। 


উপজেলা কৃষি অফিসার জানান, ঘটনার আকর্স্মিকতায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে প্রয়োজনীয় চিঠি ইস্যু করা হয়েছে।  
                    
 

Post a Comment

নবীনতর পূর্বতন