মানিকগঞ্জে দুঃস্থ-অসহায় ভূমিহীন ও গৃহহীন ৩৬৭ পরিবার ঘর পাবে

 মানিকগঞ্জে  দুঃস্থ-অসহায় ভূমিহীন ও গৃহহীন ৩৬৭ পরিবার ঘর পাবে



নিজস্ব প্রতিনিধি :

মানিকগঞ্জে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় পাঁচ উপজেলার দুঃস্থ-অসহায় ভূমিহীন ও গৃহহীন ৩৬৭টি পরিবারকে ঘর দেয়া হবে। সোমবার (২০ মার্চ)  এক প্রেস ব্রিফিংয়ে মা‌নিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেন।
জেলা প্রশাসক আব্দুল লতিফ বলেন, ইতিপূর্বে জেলার ঘিওর ও সাটুরিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করা হয়েছে। আগামী বুধবার (২২ মার্চ) বাকি পাঁচটি উপজেলায় ৩৬৭টি দুঃস্থ-অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ঘরের কাগজপত্র হস্তান্তর করা হবে।  তিনি আরও বলেন, মানিকগঞ্জ সদর উপজেলায় ৩১টি, সিংগাইর উপজেলায় ১৬৩টি, হরিরামপুর উপজেলায় ৭৭টি, শিবালয় উপজেলায় ৬২টি ও দৌলতপুর উপজেলায় ৩৪টি পরিবারকে প্রধানমন্ত্রীর ‍উপহারের বাড়ি এ ঘরগুলো দেয়া হবে। জেলায় ক’ তালিকা অনুযায়ী ভূমিহীন গৃহহীন পরিবারের সংখ্যা ছিল ১ হাজার ৪৩৩টি।
পরে যাচাই বাছাই শেষে হালনাগাদ করে পরিবারের সংখ্যা হয় ১ হাজার ৪৪৫টি। তালিকা করা এসব পরিবারের মধ্যে ৮৫১টি ঘরের কাগজপত্র হস্তান্তর করা করা হয়েছে। আগামী জুন মাসের মধ্যে পর্যায়ক্রমে বাকি পরিবারগুলোর মধ্যে ২২৭টি ঘরের কাগজপত্র হস্তান্তর করে পুরো জেলাকে ভূমিহীন গৃহহীন ঘোষণা করা হবে। এ সময় সিনিয়র সহকারী কমিশনার মাহবুবুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোত্বিশর পাল, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম সারোয়ার ছানু, সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লবসহ গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।



এছাড়া, একই দিনে শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুর রহমানের সভাপতিত্বে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুদেব কৃষ্ণ রায়, শিবালয় উপজেলা প্রেস ক্লাব সভাপতি বাবুল আকতার মঞ্জুর, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইউনুস আলী, সদস্য মারুফ হোসেন, আকাশ চৌধুরী, সুমন হোসেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি শিবালয় উপজেলা শাখা সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক নিরঞ্জন সূত্রধর প্রমুখ উপস্থিত ছিলেন।  


ইউএনও মোঃ জাহিদুর রহমান জানান, আগামী ২২ মার্চ  শিবালয় উপজেলায় ৩য় পর্যায়ের ৪৬টি ঘর ও ৪র্থ পর্যায়ের ১৬ ঘর বরাদ্দ দেয়া হবে। এর মধ্যে তেওতা ইউনিয়নে ৪টি, উলাইল ইউনিয়নে ২০টি, মহাদেবপুর ইউনিয়নে ২২টি ও আরুয়া ইউনিয়নে ১৬টি ঘর বরাদ্দ দেয়া হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ মার্চ সকাল ৯টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন।  
 





Post a Comment

নবীনতর পূর্বতন