দৌলতপুরে ওটিপি দিয়ে ভাতার টাকা নিয়ে যাচ্ছে প্রতারক চক্র

দৌলতপুরে ওটিপি দিয়ে ভাতার টাকা নিয়ে যাচ্ছে প্রতারক চক্র

মোঃ মিজানুর রহমান, দৌলতপুর 

সমাজসেবা অধিদপ্তরের বয়স্ক , প্রতিবন্ধী ও বিধবা ভাতাভোগীদের  টাকা ওটিপির মাধ্যমে প্রতারণা করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে । 

ভুক্তভোগী ধামশ্বর ইউনিয়নের কাপসাইল গ্রামের মোঃ হাকেম আলী বলেন, আমার নগদ নাম্বারে সমাজসেবা অফিসের কথা বলে ফোন করে ভাতা সংক্রান্ত কথা বলে ওটিপে নিয়ে যায়।  পরে তারা পিন চেঞ্জ করে আমার নাম্বার থেকে টাকা নিয়ে গেছে। 

এছাড়াও চকমিরপুর ইউনিয়নের মমতাজ বেগম বলে আমাকেও একইভাবে ফোন করে আমার একাউন্ট থেকে টাকা নিয়ে গেছে । সালমা আক্তার নামের এক প্রতিবন্ধী ভাতাভোগীর মা জানান তার কাছে অফিস থেকে ফোন করার কথা বলে ওটিপি নিয়ে গেছে । পড়ে দেখে তার একাউন্ট থেকে ১৩ হাজার টাকা নিয়ে গেছে। 

এ ব্যাপারে সমাজসেবা অফিস দৌলতপুর যোগাযোগ করলে অফিস সহকারী এ রিপোর্টারকে জানান যে আমাদের কাছে ও এরকম তথ্য আসছে  । আমরা  আসলে কোন ভাতাভোগিদের ফোন করি না । আমাদের কথা বলে প্রতারকরা এই কাজ করছে । 

এ ব্যাপারে নগদ কোম্পানির এরিয়া ম্যানেজারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এক শ্রেণীর প্রতারক গ্রাহকের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়ে এই প্রতারণা করছে যা অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক।  আমরা গ্রাহকদের সচেতনতা বাড়ানোর জন্য প্রচার-প্রচারণা করছি তারা যেন ব্যক্তিগত তথ্য ও ওটিপি  কাউকে না দেয় ।

Post a Comment

নবীনতর পূর্বতন