মানিকগঞ্জ ১ আসনে মনোনয়ন দাখিল করলেন আব্দুস সালাম ও এস এম জাহিদ



মানিকগঞ্জ ১ আসনে মনোনয়ন দাখিল করলেন আব্দুস সালাম ও এস এম জাহিদ।

মোঃ মিজানুর রহমান, দৌলতপুর প্রতিনিধিঃ 


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকার মাঝি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম। মনোনয়নপত্র জমা দিয়েছে। তিনি দৌলতপুর উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নিবার্হী অফিসার মোঃ আশিকুর রহমান চৌধুরী হাতে মনোনয়নপত্র জমা দেন। এসময় রিটার্নিং অফিসার কে সহযোগিতা করেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার তামান্না রশিদ ।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মীর সাথে তিনি উপজেলা নিবার্হী অফিসার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে  জমা দিতে আসেন। মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম রাজা,উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুল হক, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান একে এম নাসির উদ্দিন আবুল,আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম মট্টু সহ আওয়ামীলীগও এর অঙ্গ-সহযোগী সংগঠনের  নেতাকর্মী এবং বেশকিছু আইনজীবী উপস্থিত ছিলেন। 

পরে গণমাধ্যমের সাথে একান্ত সাক্ষাৎকারে অ্যাডভোকেট আব্দুস সালাম বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন।ঘিওর-দৌলতপুর -শিবালয় উপজেলা নিয়ে গঠিত মানিকগঞ্জ-১ আসনে নির্বাচিত হয়ে শেখ হাসিনাকে এই আসনটি উপহার দিতে চাই।

ও দিকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের  মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র  প্রার্থী হিসাবে নিজেকে ঘোষণা দিয়ে   মনোনয়নপত্র জমা দেন, সুলতান  সালাউদ্দিন জাহিদ। তিনি  শেষ দিনে দৌলতপুর উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নিবার্হী অফিসার মোঃ আশিকুর রহমান চৌধুরী হাতে মনোনয়নপত্র জমা দেন । দুপুরে বিপুল সংখ্যক আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ত্যাগি ও পদ বঞ্চিত নেতা নেতাকর্মীর সাথে নিয়ে তিনি উপজেলা নিবার্হী অফিসার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে  জমা দিতে আসেন এস এম জাহিদ। মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও অবসরপ্রাপ্ত সার্জেন্ট বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, সাবেক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ফরিদ আহমেদ, সদর চকমিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম শফিক , উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম।
এস এম জাহিদ বলেন, শেখ হাসিনা বলেছেন কোন আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া যাবে না এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশীরা কেউ নির্বাচন করতে চাইলে আওয়ামী লীগের পক্ষ থেকে কোন বাধা থাকবে না। নির্বাচিত হয়ে যে আসবেন সেই আমার লোক।তাই আমি সিদ্ধান্ত নিয়েছি নির্বাচন করে বিপুল ভোটে নির্বাচিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে মানিকগঞ্জ ১ আসন উপহার দিব।
অন্যদিকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এক দফার দাবিতে আন্দোলনরত অস্থায় রয়েছে। তারা বলছে, কোন দলীয় সরকারের অধিনে নির্বাচন অংশগ্রহণ করবে না, এবং বিএনপি ছাড়া কোন নির্বাচন গ্রহণযোগ্য হবে না। বিএনপির এক নেতার সাথে কথা বলে জানা গেছে মামলার ও গ্রেফতারের ভয়ে তিনি সপরিবারে পলাতক রয়েছেন । এলাকায় খোঁজখবর নিয়ে জানা গেছে বিএনপির বিভিন্ন নেতা কর্মী মামলা ও গ্রেফতারের ভয়ে বাড়ি ছাড়া, তারা রাতেও নিজ বাড়িতে অবস্থান করতে পারছেন না। এভাবে একটা স্বাধীন দেশে নির্বাচন হতে পারে না।

 মানিকগঞ্জ ১ আসনে মনোনয়ন দাখিল করলেন আব্দুস সালাম ও এস এম জাহিদ।

মোঃ মিজানুর রহমান, দৌলতপুর প্রতিনিধিঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকার মাঝি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম।




Post a Comment

নবীনতর পূর্বতন