মানিকগঞ্জ-১ আসনে মহাজোট ও সতন্ত্র প্রার্থীর পক্ষে দ্বিধা-বিভক্ত আ’লীগ নেতা-কর্মী 

স্টাফ রিপোর্টার :
মানিকগঞ্জ-১ (শিবালয়, ঘিওর, দৌলতপুর) আসনে মহাজোট সমর্থিত জাতীয় পার্টি-জাপা প্রার্থী প্রেসিডিয়াম সদস্য যুগ্ম মহাসচিব লাঙ্গল প্রতীকে জহিরুল আলম রুবেলের সাথে মূলত: আওয়ামীলীগ জেলা কমিটির উপদেষ্টা যুবলীগ কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাহমুদ জাহিদ সতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে। যদিও এ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম প্রার্থী হাজি মোনায়েম খান ও গণফন্টের মোঃ শাহজাহান খান যথাক্রমে নোঙ্গর ও মাছ প্রতীক নিয়ে মাঠে রয়েছন।
জানা গেছে, ক্ষমতাসীন আওয়ামীলীগের সাথে জাতীয় পার্টির ২৬ আসনে সমঝোতা হওয়ায় নৌকা প্রতীকের প্রার্থী জেলা আ’লীগ সাধারণ সম্পাদক আব্দুস সালাম পিপিকে প্রত্যাহার করায় ভোটের হিসেব-নিকেশ পাল্টে যায়। আ’লীগের অধিকাংশ নেতাকর্মী লাঙ্গল প্রতীকের প্রচার-প্রচারনায় নামে।
অপরদিকে, দু’দফা চেষ্টা চালিয়ে আ’লীগের দলীয় মনোনয়ন পেতে ব্যার্থ হওয়া সালাউদ্দিন মাহমুদ এবার সতন্ত্র প্রার্থী হলে অনেক নেতা-কর্মী তার পক্ষ নেন। এতে, দ্বিধা-বিভক্ত আ’লীগ নেতা-কর্মী ও জাতীয় পার্টির কর্মী-সমর্থকরা লাঙ্গল প্রতীক নিয়ে মাঠে সরব থাকলেও মহাজোটের প্রার্থী নানা কারণে চাপে রয়েছেন। যদিও জহিরুল আলমের বাড়ি নির্বাচনী এলাকার বাইরে এবং শেষ মুহুর্তে প্রার্থী হওয়ায় ভোটারদের মাঝে তার পরিচিতি কম রয়েছে। নিজ দল জাতীয় পার্টির সাংগঠনিক শক্তি, ভোটার-সমর্থক তুলনামূলক কম। ফলে, আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দিক-নির্দেশনা ও ভোটের উপর অকেনটা নির্ভরশীল হতে হচ্ছে। কিন্তু আ’লীগের কেন্দ্রীয় নির্দেশনায় জেলা-উপজেলা, ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে সভা, সমাবেশ, মিছিল, শোডাউন ইত্যাদি চালিয়ে আসায় ভোটের মাঠ উত্তপ্ত হয়েছে।
জেলা আ’লীগ সাধারণ সম্পাদক আব্দুস সালাম পিপি জানান, মহাজোট সমর্থিত প্রার্থী জাতীয় পার্টির জহিরুল আলমকে ভোটে জয়যুক্ত করার সর্বাত্মক চেষ্টা চলছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পুনরায় সরকার গঠনের জন্য আ’লীগের সর্বস্তরের নেতাকর্মীদের এ ভোটে অংশ নিয়ে লাঙ্গলকে জয়যুক্ত করতে হবে।
এ বিষয়ে শিবালয় উপজেলা চেয়ারম্যান রেজাউর রহমান খান জানান, এ নির্বাচনে আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একাত্ব হয়ে লাঙ্গল প্রতীকে ভোট দেবে। আ’লীগ সরকারের স্বার্থেই লাঙ্গলকে এ আসনে জয়যুক্ত করতে হবে।
               


Post a Comment

নবীনতর পূর্বতন